হোয়াইট হাউজের চিফ অব স্টাফ হিসেবে রন ক্লেইনকে বেছে নিলেন বাইডেন | Peepep
  • রবিবার, ২০ Jun ২০২১

হোয়াইট হাউজের চিফ অব স্টাফ হিসেবে রন ক্লেইনকে বেছে নিলেন বাইডেন

প্রিয় প্রতিবেদন: প্রকাশ: ১২ নভেম্বর ২০২০ 
যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন তার হোয়াইট হাউজের চিফ অব স্টাফ হিসেবে বেছে নিয়েছেন রব ক্লেইনকে। বাইডেন টিমের সূত্র উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে বলা হয়, ১৯৮০র দশক থেকে সিনেট জুডিশিয়ারি কমিটিতে জো বাইডেনের একজন সহযোগী হিসেবে কাজ করে আসছেন রন ক্লেইন। এ ছাড়া জো বাইডেন যখন ভাইস পেসিডেন্ট ছিলেন তখন তিনি চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার হোয়াইট হাউজে একজন সিনিয়র কর্মকর্তা ছিলেন তিনি। ভাইস প্রেসিডেন্ট আল গোর-এর চিফ অব স্টাফ হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন। ২০০০ সালের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে ‘রিকাউন্ট’ ছবিতে তার চরিত্রে অভিনয় করেছেন কেভিন স্পেসি।
উল্লেখ্য, হোয়াইট হাউজের চিফ অব স্টাফের কাজ হলো প্রেসিডেন্টের প্রতিদিনের কাজের শিডিউল ম্যানেজ করা এবং একই সঙ্গে তাকে বলা হয়ে থাকে প্রেসিডেন্টের গেটকিপার।
এই পদটিতে রাজনৈতিক বিবেচনায় নিয়োগ দেয়া হয়। এক্ষেত্রে সিনেটের কোনো অনুমোদন প্রয়োজন হয় না। বাইডেনের অন্তর্বর্তী টিমের ইস্যু করা একটি বিবরণীতে ক্লেইনের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন। এতে বাইডেন লিখেছেন, তার আছে পুরো রাজনৈতিক পরিম-লে সব মানুষের সঙ্গে কাজ করার গভীর, বহুমাত্রিক অভিজ্ঞতা ও সক্ষমতা। বর্তমানে আমরা যেসব সঙ্কটের মুখোমুখি এবং আমাদের দেশকে আবার একত্রিত করার যে প্রয়োজনীয়তা তখন হোয়াইট হাউজের একজন চিফ অব স্টাফ বাছাই করা গুরুত্বপূর্ণ। জবাবে ক্লেইন বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন তাকে বেছে নেয়াতে তিনি উদ্বেলিত, অভিভূত। তাকে আমি সব রকম সহযোগিতা করতে প্রস্তুত।

Share :